October 22, 2024, 9:18 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

কেশবপুর পিএফজি এর সম্মিলিত কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত

পরেশ দেবনাথ,যশোর জেলা প্রতিনিধিঃ যশোরের কেশবপুরে শান্তি ও স্থিতিশীলতার জন্য সম্প্রতি সমাজের মানুষের মাঝে সম্প্রীতিপূর্ন আচরণ ও সৌহার্দ্যপূর্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের মাল্টি-স্টেকহোল্ডার ইনিশিয়েটিভ (MIPS)-প্রকল্পের অধীনে সম্মিলিত কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (২৮ সেপ্টেম্বর-২৪) সকালে কেশবপুর মাইকেল মধুসূদন সড়কের পরিত্রাণ এনজিওর কার্যালয়ে সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও পিএফজির সমন্বয়কারী মোঃ মুনসছুর আলী-এর সঞ্চালনায় দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের এমআইপিএস প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর এস.এম. রাজু জবেদ-এর পরিচালনায় এবং কেশবপুর উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যন জনাব আলাউদ্দিন আলা (যুগ্ন সম্পাদক বিএনপি) সভাপতিত্ব করেন। সভায় উপস্থিত ছিলেন, পিস এ্যাম্বাসেডর সুপ্রভাত কুমার বসু এবং সুফিয়া পারভীন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক মোতাহার হোসাইন, ন্যাশনাল প্রেস সোসাইটি ও মানবাধিকার সংগঠনের কেশবপুর উপজেলা শাখার সভাপতি সাংবাদিক শামিম আক্তার মুকুল, কেশবপুর বেসরকারি সংস্থা ওয়ার্ডের পরিচালক ও খেলাঘর আসরের সাধারণ সম্পাদক সৈয়দ আকমল আলী, জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মোঃ মোসলেম উদ্দীন, বিএনপি’র কবরী বেগম, ইয়ুথ গ্রুপের সদস্যগণ এবং অন্যান্য রাজনৈতিক ও সুশিল সমাজের প্রতিনিধিগণ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর জনাব মোঃ আশরাফুজ্জামান।

সম্মিলিত কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা প্রণয়ন সভায় পিএফজি সমন্বয়কারী ও মাঠ সমন্বয়কারী গত জুলাই থেকে সেপ্টেম্বর ২০২৪ (ত্রৈমাসিক) অগ্রগতি তুলে ধরেন। তারা বলেন, ৫ আগষ্ট পরবর্তি সময়ে সংখ্যালঘু সহ জনগনের জানমালের নিরাপত্তার জন্য সম্প্রীতির তথ্য প্রচারনা করতে কেশবপুর উপজেলার জনপ্রতিনিধিদের নিয়ে পিএফজি সদস্য উজ্জল দাশ সচেতনতামুলক সভা করেছেন, এরপর রাষ্ট্র বিনির্মানের দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়। এছাড়া ব্যাক্তিগত পর্যায়ে সম্প্রীতি স্থাপনে সকল সদস্য তাদের কার্যক্রম উপস্থাপন করেন এবং পরবর্তিতে অর্থাৎ অক্টোবর থেকে ডিসেম্বর ২০২৪ (ত্রৈমাসিকা) পরিকল্পনা গ্রহণ করা হয়। সেখানে আন্তর্জাতিক অহিংস দিবস উদযাপন, পুজাভিত্তিক পিস ইভেন্ট, আন্তধর্মিও কর্মসূচি, ইয়ুথ গ্রুপের তরুণ নেতৃত্ব উন্নয়ন বিষয়ক প্রিশক্ষণ, উঠান বৈঠক ও ইউনিয়নভিত্তিক সচেতনতামূলক সভার মাধ্যমে সম্প্রীতির কেশবপুর গড়ে তোলার অঙ্গিকার করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন